১১ মাস পর ছেলেসহ মুক্তি পেলেন শিল্পপতি রাগীব আলী

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

ভূমি মন্ত্রণালয়ের চিঠি জালিয়াতির মাধ্যমে সিলেটের তারাপুর চা বাগানের হাজার কোটি টাকার ভূমি আত্মসাতের মামলায় দীর্ঘ প্রায় ১১ মাস পর  কারাগার থেকে মুক্তি পেয়েছেন সিলেটের শিল্পপতি রাগীব আলী ও তার ছেলে আবদুল হাই। রবিবার (২৯ অক্টোবর) দুপুরে সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তারা।

সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার আব্দুল জলিল এই খবর নিশ্চিত করে বলেন, ‘উচ্চ আদালতের সব ধরণের কাগজপত্র যাচাই-বাছাই শেষে রবিবার ১টা ২০ মিনিটে রাগিব আলী ও আব্দুল হাইকে মুক্তি দেওয়া হয়।’
এর আগে বৃহস্পতিবার রাগীব আলী ও তার ছেলের জামিন মঞ্জুর করে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। দায়িত্বরত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞার নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।
প্রসঙ্গত, দেবোত্তর সম্পত্তি আত্মসাতের জন্য জালিয়াতির মাধ্যমে সরকারি আদেশ তৈরির অভিযোগে ২০০৫ সালের ২ নভেম্বর সিলেট কোতোয়ালি থানায় মামলা করেন তৎকালীন সহকারী কমিশনার (ভূমি)। এ মামলায় গত ২ ফেব্রুয়ারি সিলেটের মুখ্য মহানগর হাকিম রায় দেন। রায়ে চারটি ধারায় রাগীব আলী ও তার ছেলের ১৪ বছরের কারাদণ্ডাদেশ ও প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।
এর আগে গত বছরের ২৩ নভেম্বর ভারতের করিমগঞ্জ ইমিগ্রেশন পুলিশের হাতে রাগীব আলী ও গত ১২ নভেম্বর ভারত থেকে জকিগঞ্জ এসে গ্রেফতার হন আবদুল হাই।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

four × 4 =