২৫এপ্রিল থেকে ১মে চট্টগ্রামে আগ্নেয়াস্ত্রসহ চলাফেরা এবং আগ্নেয়াস্ত্র প্রদর্শন নিষিদ্ধ

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন-২০১৫ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠান এবং নির্বাচনে  আইন-শৃংখলা পরিস্থিতি সমুন্নত রাখার উদ্দেশ্যে  ২৫ এপ্রিল ভোর ৬টা থেকে পয়লা মে রাত বারোটা পর্যন্ত  আগ্নেয়াস্ত্র সহ চলা ফেরা এবং আগ্নেয়াস্ত্র প্রদর্শনের উপর নিষেধাজ্ঞা আরোপ করে চট্টগ্রাম  জেলা ম্যাজিস্ট্রেট এবং জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন এক প্রজ্ঞাপন জারি করেছেন।চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় থেকে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ( এসি আইসিটি) মোহাম্মদ রাজীব-উল-আহসান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ সংবাদ প্রকাশের জন্যে পাঠানোহয়।

প্রজ্ঞাপনে বলা হয়,স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের রাজনৈতিক-৪ অধিশাখার ২৩/৪/২০১৫ খ্রিঃ তারিখের স্মারক নং-স্বঃমঃ নিবাচন-২০(১)/২০০৮(রাজ-৪)/৫৩৩   এর অনুবৃত্তিক্রমে  আমি মেজবাহ উদ্দিন , জেলা ম্যাজিস্ট্রেট, চট্রগ্রাম আগামী ২৫ এপ্রিল’২০১৫ খ্রি. তারিখ ভোর ৬.০০ ঘটিকা হতে ০১ মে’২০১৫ খ্রি. তারিখ রাত ১২.০০ ঘটিকা সময় পর্যন্ত চট্রগ্রাম সিটি কর্পোরেশন অন্তর্ভূক্ত নির্বাচনী এলাকায়  জনস্বার্থে আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারী অস্ত্র মালিকদের সকল ধরনের আগ্নেয়াস্ত্রসহ চলাফেরা এবং আগ্নেয়াস্ত্র প্রর্দশনের উপর নিষেধাজ্ঞা আরোপ করলাম ।

প্রজ্ঞাপনে আরো উল্লেখ করা হয়, এই আদেশ লঙ্ঘনকারীদের বিরুদ্ধে ১৮৭৮ সানের অস্ত্র আইনের সংশ্লিষ্ট ধারার বিধান মতে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।  এই আদেশ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর  সকল সদস্য, বিভিন্ন সরকারি, আধা-সরকারি, বেসরকারি দপ্তর, আর্থিক ও অন্যান্য প্রতিষ্ঠান এবং স্থাপনাসমূহে নিয়োজিত  নিরাপত্তা প্রহরীদের ক্ষেত্রে প্রযোজ্য হবে না ।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

12 + 12 =