দেশের জন্যে মুকুট বয়ে আনা নারী ক্রিকেটারদের প্রধানমন্ত্রীর সংবর্ধনা

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

আন্তর্জাতিক ক্রিকেট শিরোপার ইতিহাসে পুরুষ জায়গা করে নিতে না পারলেও পেরেছে নারী ক্রিকেট দল। এশিয়া কাপে ভারতকে ৩ ইউকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। এই জয়ে ১৬ কোটি বাঙালির মতো গর্বিত হয়েছেন দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই নারী ক্রিকেট দলকে দিলেন সংবর্ধনা। বুধবার (২০ জুন) গণভবনে প্রধানমন্ত্রী তাদের সংবর্ধনা দেন। এ সময় এশিয়া কাপ জয়ী মেয়েদের হাতে তুলে দেওয়া হয় বিসিবি ঘোষিত পুরষ্কারের টাকা।

নারী দল এশিয়া কাপ টি-টোয়েন্টি টুর্নামেন্টে যে নৈপুণ্য দেখিয়েছে ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে বলে আশা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ‘আপনারা এশিয়া কাপে যে নৈপুণ্য দেখিয়েছেন সেখান থেকে পিছু হটবেন না বলে আমি আশাবাদী। আগামী দিনগুলোতে যে কোন প্রতিযোগিতায় বিজয় অর্জনে দৃঢ় সংকল্পবদ্ধ থাকবেন বলে আমি আশা করি।’

মহিলা ক্রিকেটারদের পাশে থাকার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, সরকার ফুটবলের মতো সকল জেলায় ক্রিকেট টুর্নামেন্ট চালু করার পরিকল্পনা নিয়েছে।

বিসিবির দুই কোটি টাকার আর্থিক পুরস্কারে প্রত্যেক ক্রিকেটার ব্যাক্তিগতভাবে ১০ লাখ করে পাচ্ছেন। বুধবার সন্ধ্যায় গণভবনে এশিয়া কাপের স্কোয়াডে থাকা ১৬ ক্রিকেটারের প্রত্যেকের হাতে ১০ লাখ টাকার চেক তুলে দেন প্রধানমন্ত্রী। এর মধ্যে বেশ কয়েকজন ক্রিকেটার এশিয়া কাপে ভালো পারফর্ম করায় বাড়তি অর্থ পেয়েছেন।

প্রধানমন্ত্রীর সংবর্ধনা পেয়ে দারুণ রোমাঞ্চিত সালমা -রুমানারা। ওয়ানডে অধিনায়ক বলেছেন, ‘প্রধানমন্ত্রী আমাদের ডেকেছেন। আমরা দারুণ খুশি। আগে ছেলেদের তিনি ডাকতেন, আমরা দেখতাম। এবার তিনি আমাদের ডাকলেন। আমাদের আদর করলেন। এটা সত্যিই ভাগ্যের ব্যাপার।’

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন সিকদার, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন এবং ক্রিকেট দলের অধিনায়ক সালমা খাতুন।

প্রধানমন্ত্রী দলের খেলোয়াড়, কোচ, ম্যানেজার এবং ফিজিওথেরাপিস্টদের ২ কোটি টাকা পুরস্কার প্রদান করেন।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

17 + five =