দারুল ইহসানের সনদধারীদের এমপিওভুক্তির সুযোগ অনিয়মের কারণে স্থগিত

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

অনিয়মের কারণে বন্ধ করে দেওয়া দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সনদে চাকরি পাওয়া শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্ত করার যে সিদ্ধান্ত হয়েছিল, তা স্থগিত করা হয়েছে। বিতর্কের মুখে গতকাল মঙ্গলবার জারি করা এ–সংক্রান্ত অফিস আদেশটি আজ বুধবার স্থগিত করেছে শিক্ষা মন্ত্রণালয়।

মঙ্গলবারের আদেশে বলা হয়েছিল, দারুল ইহসান বিশ্ববিদ্যালয় থেকে অর্জিত সনদের গ্রহণযোগ্যতার বিষয়ে নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের (গভর্নিং বডি ও ম্যানেজিং কমিটি) সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে এবং ওই সনদের ভিত্তিতে ইতিমধ্যে বিধি অনুযায়ী নিয়োগ পাওয়া শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্ত-সংক্রান্ত সব কার্যক্রম মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর গ্রহণ করবে। সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে অফিস আদেশে উল্লেখ রয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের সূত্রমতে, এই আদেশের বিষয়টি শিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন একজন কর্মকর্তার নজরে আসার পর বিষয়টি আটকে যায়। কারণ মঙ্গলবার যেভাবে আদেশটি জারি করা হয়েছিল, তাতে আদালতের নির্দেশনার সঙ্গে কিছুটা অসংগতি রয়েছে। এতে কোনো যাচাই বাছাই ছাড়াই দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সনদধারীরা এমপিওভুক্ত হওয়ার সুযোগ পেয়ে যাচ্ছিলেন। এরপর আজ শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইন আদেশটি স্থগিত করতে বেসরকারি শাখার কর্মকর্তাদের নির্দেশ দেন। পরে শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে আগের দিনের আদেশটি স্থগিত করে আরেকটি আদেশ জারি করা হয়।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

15 − 8 =